মহিলাকে গেপ্তার করায় CBI -এর হল ৫০হাজার টাকা জরিমানা । কেন ? জেনে নিন


রাত ৮ টায় এক মহিলা কে অ্যারেস্ট করায় Central Bureau of Investigation [ CBI ] -এর হল ৫০,০০০ টাকা জরিমানা ।  পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক ফ্রড এর সাথে জড়িয়ে থাকার সন্দেহে Ms. Kavita Manikikar কে কিছুদিন আগে গ্রেপ্তার করে CBI গেপ্তারের সময়টা ছিল রাত ৮ টা । মহিলা পুলিশ দ্বারা গ্রেপ্তার হলেও সন্ধ্যে থেকে সকাল - এই সময়সীমার মধ্যে কোনো মহিলাকে পুলিশ গ্রেপ্তার করতে পারে না । বিশেষ কোনো মহিলা অপরাধীকে রাত্রে গেপ্তার করতে হলে ফার্স্ট ক্লাস জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছ থেকে অনুমতি নিয়ে আসতে হয় । Ms. Kavita Manikikar-এর ক্ষেত্রে এমন কোনো অনুমতিপত্র পুলিশের কাছে ছিল না ।
Ms. Kavita Manikikar-এর উকিল মুম্বাই হাইকোর্টের কাছে দাবী রাখেন - ইন্ডিয়ান পেনাল কোডের ৪৬(৪) নং ধারা অনুযায়ী সূর্যাস্তের পর ও সূর্যোদয়ের আগে কোনো মহিলাকে গ্রেপ্তার করা অসাংবিধানিক । কাজেই CBI কে শাস্তি দেওয়া হোক এবং Ms. Kavita Manikikar-কে মুক্তি দেওয়া হোক ।
মুম্বাই হাইকোর্টের বিচারপতি S.J. Kathawalla এবং Justice Bharti Dangre বলেন - সংবিধানের আর্টিকেল ২১ অনুযায়ী এই ধরনের গেপ্তার সাধারন নাগরিকের স্বাধীন ভাবে  বেঁচে থাকার অধিকারকে খর্ব করে । বিচারপতি দ্বয় রায় দিয়েছেন আগামী ৪ সপ্তাহের মধ্যে CBI জরিমানা বাবাদ ৫০,০০০টাকা   Ms. Kavita Manikikar -কে দেবে , এবং এই জরিমানার টাকা নেওয়া হবে উক্ত গেপ্তারে দ্বায়িত্বে থাকা অফিসারদের কাছ থেকে । 
মহিলাকে গেপ্তার করায় CBI -এর হল ৫০হাজার টাকা জরিমানা । কেন ? জেনে নিন মহিলাকে গেপ্তার করায় CBI -এর হল ৫০হাজার টাকা জরিমানা । কেন ? জেনে নিন Reviewed by WisdomApps on July 20, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.