আয়ুর্বেদিক ওষুধে পাওয়া গেল ভায়াগ্রা ও অন্যান্য ড্রাগ - কি করলো FDA?

র‍্যান্ডম ভাবে বাজার থেকে সংগ্রহ করা কিছু আয়ুর্বেদিক ওষুধের উপর Food and Drugs Administration (FDA) দ্বারা সম্প্রতি করা একটি কোয়ালিটি চেকে ধরা পড়ল - যৌন উত্তেজনা বাড়ানোর জন্য বাজারে যে সমস্ত আয়ুর্বেদিক ওষুধ বিক্রি হয় তাদের বেশিরভাগেই হয় ভায়াগ্রা অথবা সাময়িক-অনুভূতি নাশ করতে পারে এমন কিছু অ্যালোপ্যাথীক ড্রাগ মেশানো আছে । 
সাধারনত ভায়াগ্রা প্রেসক্রাইব করা হয় যখন ইরেক্টাইল ডিসফাংশান ধরা পড়ে । ডাক্তারের পরামর্শ ছাড়া কখনই ভায়াগ্রা নেওয়া ঠিক নয় । অন্য ওষুধের সাথে মিশে ভায়াগ্রা ভিন্ন ভিন্ন মানুষের দেহে বিভিন্ন আচরণ করে । ক্রমাগত ভায়াগ্রা ব্যবহার বিভিন্ন শারীরিক সমস্যার সৃষ্টি করতে পারে । বাজারে বিক্রিত " পাওয়ার আপ " ও  "টাইগার ক্রিম " ওষুধ গুলিকে বাজেয়াপ্ত করার ঘোষণা করেছে FDA । এই ওষুধের একটি ক্যাপসুলে  ৪৯.৪৫মিলিগ্রাম ভায়াগ্রা পাওয়া গেছে । প্যাকেটের গায়ে যার কোনো উল্লেখ নেই । 
সমগ্র জুলাই ধরে চলা এই রেইডে উত্তরপ্রদেশের ঔরাঙ্গাবাদে ১৬০০০ টাকার ওষুধ বাজেয়াপ্ত করেছে FDA । নমন ইন্ডিয়া নামে  একটি ওষুধ প্রস্তুতকারী সংস্থার নামে পুলিশ কমপ্লেইন করেছেন FDA-এর জয়েন্ট কমিশনার । এই কোম্পানী বেশ কিছু সময় ধরে এই অবৈধ ওষুধ তৈরি ও সারা ভারতের বিভিন্ন স্থানে  সাধারন মানুষদের কাছে বিক্রি করে চলেছে । 
------------------------------
খবরটি শেয়ার করে বন্ধুদের সতর্ক করে দিন । আপনার মতামত নিচে লিখে জানান 
------------------------------
আয়ুর্বেদিক ওষুধে পাওয়া গেল ভায়াগ্রা ও অন্যান্য ড্রাগ - কি করলো FDA? আয়ুর্বেদিক ওষুধে পাওয়া গেল ভায়াগ্রা ও অন্যান্য ড্রাগ - কি করলো FDA? Reviewed by WisdomApps on August 02, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.