কুরকুরে -তে কোনোরকম প্লাস্টিক জাতীয় পদার্থ নেই - দিল্লী হাই কোর্টের রায় - পড়ে নিন



কুরকুরেতে কোনো প্লাস্টিক নেই । কুরকুরেতে প্লাস্টিক থাকার গুজবকে ইন্টারনেট থেকে সম্পূর্ণ মুছে ফেলার আদেশ দিল দিল্লি হাই কোর্ট । 

ভারতে বিক্রিত সবচেয়ে বিখ্যাত স্ন্যাক্স হল কুরকুরে । পেসসি কোম্পানীর এই মুখোরোচক প্রোডাক্টটি বেশ কিছু মাস যাবত একটি গুজবের শিকার হয়ে চলেছে । হোয়াটসঅ্যাপ এর মেসেজ , ফেসবুক পেজে ও পোস্টে,  বিভিন্ন ব্লগ ও ওয়েবসাইট এবং ইউটিউবের ভিডিওতেও দেখানো হয়েছে কুরকুরেতে প্লাস্টিক আছে । স্বাভাবিক ভাবেই বাচ্চাদের কে কুরকুরে খাওয়ানো কতটা সেফ সেই নিয়ে প্রশ্ন ওঠা শুরু করেছে । প্রথমদিকে পেপসি কোম্পানী এব্যাপারে তেমন কোনো গুরুত্ব না দিলেও চলতি বছরে এই গুজবের চোটে কুরকুরে বিক্রিতে বেশ মন্দা দেখা দিয়েছে । 
তাই ,এই গুজবকে সম্পূর্ণভাবে মুছে ফেলার জন্য পেপসি কোম্পানী দিল্লী হাইকোর্টের কাছে একটি আবেদন করে । যেখানে বলা হয় - অন্যান্য আর পাঁচটা স্ন্যাক্সের মত কুরকুরে চাল ও পাপড় দিয়ে তৈরি , আর এই রকমরে সব স্ন্যাক্স একই রকম ভাবে আগুনে পুড়বে । 
কোর্ট সম্পূর্ণ বিষয়টি ক্ষতিয়ে দেখে রায় দিয়েছে - কুরকুরে একটি সেফ স্ন্যাক্স , এটি চাল , পাপড় , মশলা ইত্যাদি দিয়ে তৈরি , এতে কোনোরকম প্লাস্টিক নেই  । 
পেপসি কোম্পানী বিভিন্ন সোশ্যাল মিডিয়া ও নিউজ চ্যানেলের বিরুদ্ধে ২.১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছে । 
কোর্ট এও জানিয়েছে যে - ফেসবুক, টুইটার  এবং অন্যান্য ওয়েবসাইট থেকে কুরকুরে নিয়ে লেখা মিথ্যা গুজবের সমস্ত পোস্ট মুছে ফেলতে হবে  এবং  ইউটিউবে এই ধরনের সমস্ত ভিডিও ডিলিট করতে হবে অনথ্যায় কোর্ট আইনানুগ ব্যাবস্থা নেবে । 
অবশ্য কোর্ট পেপসি কোম্পানীকে জানিয়েছে - কোনো প্রোডাক্টের দুর্নাম হতে থাকলে কোম্পানীর দ্বায়িত্ব সেই গুজবকে শুরুতেই আটকে দেওয়ার চেষ্টা করা । 
কুরকুরে -তে কোনোরকম প্লাস্টিক জাতীয় পদার্থ নেই - দিল্লী হাই কোর্টের রায় - পড়ে নিন কুরকুরে -তে কোনোরকম প্লাস্টিক জাতীয় পদার্থ নেই - দিল্লী হাই কোর্টের রায় - পড়ে নিন Reviewed by WisdomApps on July 28, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.