স্টুডিও থেকে বিয়ের রেকর্ডিং ভিডিও ২ বছরেও পাননি শুভম বাবু , কি করা উচিৎ ?


লোকাল স্টুডিও বিয়ের ভিডিও রেকর্ডিং দিচ্ছে না - 
কোলকাতার শুভম চক্রবর্তী আমাদের টিমের কাছে জানতে চান - " আমি শুভম চক্রবর্তী , ২০১৬ সালে আমার বিয়ে হয় । আমাদের এলাকার এক স্টুডিওর ছেলেরা এসে বিয়ের সময় ছবি তোলে ও ভিডিও রেকর্ড করে । এইচ-ডি ভিডিও করবে বলে বেশী টাকাও নেয় । আমি কিছু টাকা ক্যাশে পেমেন্ট করি কিন্তু কোনো রসিদ নিইনি । বাকি টাকা অনলাইনে পে টিএমের মাধ্যমে ট্র্যান্সফার করে দিই । টাকা পাওয়ার পর ভিডিওগ্রাফার আমাকে ঘুরিয়েই চলেছে । কাল দেব , পরশু দেব করতে করতে আজ প্রায় দু'বছর হতে চলল আমি এখনও বিয়ের ভিডিও রেকর্ডিং সিডি হাতে পাইনি । ছবি গুলো সে ১৫ দিনেই দিয়ে দিয়েছে । ছেলেটি একটু মস্তান টাইপের , জোর করে কাজ আদায় করার মত ক্ষমতা আমার নেই । আইনত কি উপায় আছে অনুগ্রহ করে জানাবেন -" 
এই সমস্যা আপাত দৃষ্টিতে  সামান্য মনে হলেও ভদ্র নিরীহ বহু মানুষ পদে পদে এমন সমস্যার সম্মুখীন হন । সমাধান জানতে আমরা অ্যাডভোকেট এস.এম.পিল্লাই কে ইমেল করি । উনি জানিয়েছেন - " শুভম বাবুর প্রথম ভুল - তিনি কয়েক হাজার টাকার জিনিস কিনেও বিল নেননি । কোনো জিনিস কিনুন বা সার্ভিস , ১০০ টাকা উপরে দাম দিতে হলে অবশ্যই বিল নিন । তবে উনি পে-টিএমের মাধ্যমে টাকা পাঠিয়ে বেশ বুদ্ধিমানের কাজ করেছেন । ওটাই একমাত্র অস্ত্র । যেহেতু অনেক দিন পার হয়ে গেছে , তাই যত তাড়াতাড়ি সম্ভব লোকাল কোনো উকিলের সাহায্য নিয়ে - ভিডিওগ্রাফারের নামে লিগাল নোটিশ পাঠান । এই নোটিশে পরিস্কার উল্লেখ থাকবে - নির্দিষ্ট কয়েক দিনের মধ্যে কাজ না দিলে সম্পূর্ণ টাকা ফেরত দিতে হবে ।  যদি , ওই  ভিডিওগ্রাফার লিগাল নোটিশ পেয়েও কোনো কাজ না করে তাহলে এই নোটিশের কপি ও পেটিএম এ টাকা পাঠানোর যে রিসিপ্ট সেটার কপি নিয়ে ক্রেতা সুরক্ষা ভবনে আবেদন করুন , টাকা আটকে রাখার জন্য জরিমানা বাবাদ কিছু টাকা দাবিও করতে পারেন , অবশ্যই কাজ হবে । " 


 সুবিধার জন্য পঃবঙ্গ ক্রেতা সুরক্ষা ভবনের ঠিকানা নিচে দেওয়া হল - 
Kreta Suraksha Bhawan,
3rd Floor,
11 A, Mirza Ghalib Street,
Kolkata-700087
Phone: 033-2252-2304,
033-2209-3700
Fax: 033-2252-0053 
Toll Free : 18003452808
স্টুডিও থেকে বিয়ের রেকর্ডিং ভিডিও ২ বছরেও পাননি শুভম বাবু , কি করা উচিৎ ? স্টুডিও থেকে বিয়ের রেকর্ডিং ভিডিও ২ বছরেও পাননি শুভম বাবু , কি করা উচিৎ ? Reviewed by WisdomApps on July 13, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.