মালিটিপ্লেক্সে বাইরের খাবার ও জল নিয়ে ঢোকা যাবে ? কি বলছে হাই কোর্ট ?



মালিটিপ্লেক্সে বাইরের খাবার  জল নিয়ে ঢোকা যাবে -মুম্বাই হাই কোর্টের রায় 
সম্প্রতী ডিরেক্টর জৈনেন্দ্র বক্সী তার উকিল আদিত্য প্রতাপের মাধ্যমে মুম্বাই হাইকোর্টে একটি পি.আই.এল  দাখিল করেন , এই পি.আই.এল-এ বলা হয় -
মাল্টিপ্লেক্স সিনেমাহল গুলি দর্শকদের বাইরের খাবার ও জল নিয়ে প্রবেশ করতে দেয় না , কিন্তু হলের নিজস্ব দোকান থেকে বেশী দামে খাবার কিনলে সেটা মঞ্জুর করে । এটা সম্পূর্ণ বেআইনি ব্যাবসা । যদি সিনেমা হল তাদের পরিস্কার পরিচ্ছন্নতার জন্য বা অন্য কোনো নিয়মে খাবার নিয়ে প্রবেশে বাধা দেয় তাহলে তাদের অনুমোদিত দোকানের খাবার মঞ্জুর হয় কিভাবে ?
মুম্বাই হাইকোর্টের বিচারপতি SS Kemkar and MS Karnik   জানান 
Maharashtra Cinemas (Regulation) Rules, 1966 - অনুযায়ী কোনো ব্যাক্তি বাইরের খাবার নিয়ে সিনেমা হলে প্রবেশ করলে হল-মালিকের জরিমানা , এমনকি লাইসেন্স ক্যান্সেল করে দেওয়াও হতে পারে । হলের ভিতর বিভিন্ন নিষিদ্ধ খাবার আটকানোর জন্যই এই নিয়ম চালু করেছিল সরকার । কিন্তু বর্তমান পরিস্থিতি বিচার বিশ্লেষণ করে বলেন - রাজ্যের উচিৎ প্রতিটি সিনেমা হলে  যে কোনো খাবার নিয়ে প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ করে দেওয়া অথবা বাইরে থেকে আনা  বৈধ  খবারকে মঞ্জুর করা ।
বর্তমানে জৈনেন্দ্র বাবুর পি.আই.এল এর পরিপ্রেক্ষিতে মুম্বাই হাই কোর্ট পজিটিভ সাড়া দেওয়ায় সরকারী পক্ষের উকিল Poornima Kantharia জানান রাজ্য চেষ্টা করছে খুব সত্বর এই আইনে প্রয়োজনীয় পরিবর্তন আনার এবং আগামী ৬ সপ্তাহের মধ্যে মুম্বাইয়ের প্রতিটি সিনেমা হলে নতুন নিয়ম চালু করার চেষ্টা করা হবে  । 
মালিটিপ্লেক্সে বাইরের খাবার ও জল নিয়ে ঢোকা যাবে ? কি বলছে হাই কোর্ট ? মালিটিপ্লেক্সে বাইরের খাবার ও জল নিয়ে ঢোকা যাবে ? কি বলছে হাই কোর্ট ? Reviewed by WisdomApps on July 14, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.