প্রত্যেক গ্যাস গ্রাহকদের জানা প্রয়োজন - আর ঠকবেন না

ইন্ডেন , ভারত গ্যাস , এইচ-পি গ্যাস  প্রমূখ কোম্পানী দ্বারা  সকল গ্যাস গ্রাহকদের উদ্দেশে জনস্বার্থে প্রচারিত এই তথ্যটি আপনাদের সামনে তুলে ধরা হল । নিজে প্রতিবাদ করুন ও অন্যকে সচেতন করে জনমত গড়ে তুলুন ।
এত দ্বারা সকল গ্যাস ব্যবহার গণকে জানানো যাচ্ছে যে আপনারা এখনই গ্যাস ডেলিভারি ম্যানকে বিলে লিখিতমূল্যের বেশি পয়সা দেবেন না ।  কারণ তারা গ্যাস ডেলিভারি করার জন্য সিলিন্ডার প্রতি আঠারো [১৮] টাকা করে পান ।
নিয়ম হলঃ তারা গ্যাস দেওয়ার সময় সিলিন্ডারের ওজন মেপে আপনাকে দেখাবেন ও আপনার রান্নাঘর পর্যন্ত পৌঁছে দেবেন । রান্নাঘর বাড়ির যে প্রান্তেই হোক না কেন ।
অতিরিক্ত অর্থ দিয়ে আপনি শুধু আপনার অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন তাই নয় , তাদেরকে অতিরিক্ত অর্থ চাইতে সাহস জোগাচ্ছেন ।  আপনার গ্যাস ডিলার আপনার বাড়িতে বিলে উল্লিখিত টাকাতেই গ্যাস সরবরাহ করতে বাধ্য । এটা আপনার অধিকার , কারও দয়ায় আপনি গ্যাস ব্যবহার করেন না ।


সরবরাহকারীদের দায়িত্ব কর্তব্যগুলি হল- 
১।  তাঁরা ওজনের যন্ত্র সঙ্গে আনবেন ।
২।  আপনার সামনে সিলিন্ডার ওজন করে দেখিয়ে দেবেন  । [ গ্যাস ১৪.২ কেজি ও সিলিন্ডার ১৫.৭ বা ১৬.৯ কেজি ] মোট ৩০ বা ৩১ কেজি ।
৩। আপনার রান্নাঘর থেকে তাঁরা খালি সিলিন্ডার নেবেন ও ভর্তি সিলিন্ডার ওই রান্নাঘর পর্যন্ত পৌঁছে দেবেন প্রয়োজনে ওভেনের সঙ্গে লাগিয়ে চেক করে দেবেন  ।
৪। আপনার রান্নাঘর একতলা বা দোতলা বা তিনতলায় হলেও বাড়তি টাকা তাঁরা চাইবেন না।

গ্যাস ডিলার আপনার অভিযোগের সমাধান না করলে কোম্পানির ওয়েবসাইটে সরাসরি অভিযোগ জানান নিম্নলিখিত ওয়েবসাইটগুলি দেখে নিন
http://indane.co.in 

http://hpgas.in 

http://bharatgas.co.in 

এই লেখাটি শেয়ার করে সবাইকে জানিয়ে দিন । অনেক মানুষের উপকার হবে । 

প্রত্যেক গ্যাস গ্রাহকদের জানা প্রয়োজন - আর ঠকবেন না প্রত্যেক গ্যাস গ্রাহকদের জানা প্রয়োজন - আর ঠকবেন না Reviewed by WisdomApps on January 17, 2019 Rating: 5

No comments:

Powered by Blogger.