ভারতের প্রথম " হিন্দু কোর্ট " স্থাপিত হল উত্তরপ্রদেশে







অখিল ভারতীয় হিন্দু মহাসভার দ্বারা ভারতের প্রথম " হিন্দু কোর্ট " স্থাপিত হল উত্তরপ্রদেশে । শরিয়া কোর্ট যেমন ইসলামিক আইন মেনে তার বিচার শোনায় ঠিক সেরকম ভাবেই হিন্দু আইন মেনে বিচার শোনাবে ভারতের প্রথম " হিন্দু কোর্ট " । গতকাল আনুষ্ঠানিক ভাবে উত্তরপ্রদেশের মিরাটের পার্টি অফিসে এই কোর্টের বিচারপতি নিয়োগ করা হয় । 


অখিল ভারতীয় হিন্দু মহাসভার ভাইস-প্রেসিডেন্ট তথা " হিন্দু কোর্ট "-এর সংস্কারক মণ্ডলের সদস্য জানান যে -ভারত অখন্ড দেশ এবং দেশের আইনও একটা , সবার ক্ষেত্রে এই আইন একই ভাবে কার্যকারী করা হোক - এই দাবীতে  পার্টি থেকে শরিয়া কোর্ট প্রতিষ্ঠার বিরুদ্ধে অভিযোগ জানানো হয়েছিল , কিন্তু এই দাবীর পক্ষে কোনোরকম সদুত্তর না পাওয়ার ফলেই এই নতুন কোর্ট স্থাপন করা হল । 

এই " হিন্দু কোর্ট " - এর নির্দিষ্ট আইন গুলি ঘোষণা করা হবে অক্টোবরের ২ তারিখে । সারা ভারত জুড়ে ৫ জন বিশেষ বিচারপতিদের নিয়োগ করা হবে নভেম্বরের ১৫ তারিখে ।  


অখিল ভারতীয় হিন্দু মহাসভার সেক্রেটারী জানান - " প্রথম যে বিচারপতি নিয়োগ করা হয়েছে তাঁর দায়িত্ব থাকবে - হিন্দু বিবাহ , হিন্দু মহিলাদের উপর নির্যাতন , হিন্দু আইন অনুযায়ী সম্পত্তির ভাগ-বাটোয়ারার মামলা - প্রভৃতি সমস্যার সমাধান করা । তিনি আরো জানান - সঠিক জেল তৈরি করা হবে এবং সর্বচ্চ শাস্তি হবে মৃত্যুদন্ড । 




সিভিল কোর্টে লক্ষাধিক কেস পেন্ডিং পড়ে আছে , গরীব মানুষের পক্ষে কেস চালানো বা কেস জেতা খুব কঠিন ব্যাপার হয়ে পড়ছে । এই নতুন চিন্তাভাবনার কোর্ট খুব দ্রূত গরীব মানুষের সমস্যার সমাধান করে দেবে বলে মনে করছেন বিশিষ্ট ব্যাক্তিবর্গ । 

ভারতের প্রথম " হিন্দু কোর্ট " স্থাপিত হল উত্তরপ্রদেশে ভারতের প্রথম " হিন্দু কোর্ট " স্থাপিত হল উত্তরপ্রদেশে Reviewed by WisdomApps on August 16, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.