নবজোৎ সিং সিধু রাজদ্রোহী ? কেন মামলা দাখিল হল সিধুর বিরুদ্ধে ?


সদ্য নির্বাচিত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এর শপথ গ্রহন অনুষ্ঠানে,পাকিস্তানের সেনা প্রধান কামার জাভেদ বাজোয়া কে গাড় আলিঙ্গন করার জন্য  নবজোৎ সিং সিধুর বিরুদ্ধে রাজদ্রোহী-র মামলা দাখিল করলেন বিহার এর উকিল সুধির কুমার ওঝা। তার মতানুসারে পাঞ্জাব কংগ্রেস এর নেতা সিধু তার কর্মকাণ্ডের মধ্য দিয়ে ভারতীয় সেনা বাহিনি কে অপমান করেছেন। 

 বিভিন্ন সেলিব্রিটির বিরুদ্ধে দোষারোপ করার জন্য খ্যাত উকিল তার বয়ানে বলেছেন , সিধু পাকিস্তানের সেনাপ্রধান কে আলিঙ্গন করে এবং  রাস্ত্রপতি মাসুদ খানের পাশে বসে , পাকিস্তানের সৈন্য ও সন্ত্রাসবাদী দের হাতে নিহত হওয়া ভারতীয় বীর দের পরিবারদের কেউ অসম্মান করেছেন ।


তিনি আরও বলেছেন, সারাবিশ্ব যেখানে সদ্য প্রয়াত প্রধানমন্ত্রী শ্রী অটল বিহারি বাজপেয়ির মৃত্যু তে শোকাহত সেখানে সিধু্র দ্বারা এমন অসম্ভ্রান্ত কাজ করা কিভাবে সম্ভব। তিনি পাকিস্তানের আগে নিজের দেশ কে দমন করা ও গত বছর কাশ্মীর-এ নিহত হওয়া পরমজিত সিং-এর মতো সৈন্য কে অপমানের জন্য সিধুকে দোষারোপ করেছেন।

পাঞ্জাব এর মুক্ষমন্ত্রী বলেছেন, সিধুর এই কর্মকাণ্ডের জন্য পার্টি কোনরকম ভাবে দ্বায় গ্রহন করবে না , সিধু ওই অনুষ্ঠানে সম্পূর্ণ  ব্যাক্তিগত ভাবে অংশগ্রহন করেছেন। শুধু তায় নয়, তিনি কামার জাভেদ বাজোয়া কে আলিঙ্গন করার জন্য সিধুর সমালোচনাও করেছেন।

সিধু তার প্রতিরক্ষা বিবৃতিতে বলেছেন যে তিন সেনাবাহিনীর প্রধানকে জড়িয়ে ধরেন কারন তাকে বলা হয়েছিল গুরনানক এর ৫৫০ তম জন্মশতবার্ষিকী তে সিখ তীর্থযাত্রী দের কে বিনা বাধায় সাহিব কাতারপুর গুরুদ্বারায় প্রবেশাধিকার দিতে পারে। তিনি আরও বলেছেন তাকে অতিথি হিসাবে আমন্ত্রন করা হয়েছিল এবং মাসুদ খানের পাশে বসতে বলা হয়েছিল।



image source - google.com 
নবজোৎ সিং সিধু রাজদ্রোহী ? কেন মামলা দাখিল হল সিধুর বিরুদ্ধে ? নবজোৎ সিং সিধু রাজদ্রোহী ? কেন মামলা দাখিল হল সিধুর বিরুদ্ধে  ? Reviewed by All about Nature on August 21, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.