প্রথম দ্বিতীয় শ্রেণীর ছাত্র ছাত্রী দের হোমওয়ার্ক নিসিদ্ধ করল মাদ্রাস হাইকোর্ট

 মাদ্রাজ হাইকোর্ট Central Board of Secondary Education (CBSE)কে এই মর্মে আদেশ জারি করল যে - যে স্কুল বাচ্চাদের বাড়ির কাজ দেওয়ার ব্যাপারে সরকারি নির্দেশ মেনে চলবে না তাদের উপর কড়া ব্যাবস্থা নেওয়া হবে । কিছুদিন আগে হাইকোর্ট একটি নির্দেশ জারি করে যাতে বলা হয় ১ ও ২ ক্লাসের বাচ্চাদের কোনোরকম হোম ওয়ার্ক বা বাড়ির কাজ দেওয়া যাবে না ।


National Council of Educational Research and Training (NCERT) এর সিলাবাস ও বই এর অনুসরনের জন্য সিবিএসই এর বিরুদ্ধে মাদ্রাস হাইকোর্টে এই নির্দেশ দেওয়া  হয়েছ । এই দিন  মামলা চলা কালিন সিবিএসই একটি  সার্কুলার পেশ করে যাতে উল্লেখ করা আছে যে এর পূর্বে ১৫ সেপ্টেম্বর ২০০৪ ও ১২ সেপ্টেম্বর ২০১৬ তারিখে ১ ও ২ ক্লাসের বাচ্চাদের কোনোরকম হোম ওয়ার্ক বা বাড়ির কাজ না দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ।

সিবিএসই কত্রিপক্ষ বিশেষ ভাবে বলেছে যে তাদের অনুমদিত স্কুল গুলি নো হোমওয়ার্ক নো ব্যাগ কর্মসূচী নিয়ম মেনেই তাদের পাঠ্য ব্যাবস্থা চালু রেখেছে । এবং পরবর্তী কালে তারা কোর্টের নির্দেশ অনুযায়ীই তাদের কাজ করবেন।

 সিবিএসই কোর্ট কে জানায় যে তারা এই আইন লঙ্ঘন এর কোন খবর  পেলে তবেই তারা উপযুক্ত পদক্ষেপ গ্রহন করে। এই কথায় আদালত সিবিএসই কে উপযুক্ত ব্যাবস্থাপনা না থাকার জন্য তীব্র নিন্দা করে। 
প্রথম দ্বিতীয় শ্রেণীর ছাত্র ছাত্রী দের হোমওয়ার্ক নিসিদ্ধ করল মাদ্রাস হাইকোর্ট প্রথম দ্বিতীয় শ্রেণীর ছাত্র ছাত্রী দের হোমওয়ার্ক নিসিদ্ধ করল মাদ্রাস  হাইকোর্ট Reviewed by All about Nature on August 22, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.