হুঁকার আগুনের জন্যই বন্ধ হল হুকা পার্লার

হুক্কা পার্লারগুলির ওপর নিষেধাজ্ঞা জারি করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করল মহারাষ্ট্র সরকার . 


মহারাষ্ট্র সরকার রাজ্যের সমস্ত হুকা বৈঠকখানাগুলির ওপর নিষেধাজ্ঞা জারি করে অক্টোবর মাসের ৪ তারিখ, বৃহস্পতিবার তৎক্ষণাৎ বিলের প্রবর্তন করল।

সরকার, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সম্মতি পাবার পর রাজ্য বিধানসভায় হুকা বিরোধী এই বিলটি পাস করে। এই বিল পাশ করার মাধ্যমে মহারাষ্ট্র, গুজরাটের পর দ্বিতীয় রাজ্য হিসাবে হুকা নিষেধাজ্ঞাকারী রাজ্য হিসাবে আত্মপ্রকাশ করলো।

সিগারেট ও অন্যান্য তামাকজাত দ্রব্য(বিজ্ঞাপন নিষিদ্ধকরন ও ব্যবসা বাণিজ্য নিয়ন্ত্রণ, উৎপাদন, সরবরাহ ও বিতরণ আইন(সিওটিপিএ) - এর সংশোধনরূপে প্রবর্তিত এই বিলে নিষেধাজ্ঞা ভঙ্গ হলে কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা ধার্য্য করা হয়েছে। এই বিলটিকে ইতিমধ্যেই রাজ্য পুলিশের আওতায় আনা হয়েছে যাতে তারা এই হুকা নিষিদ্ধকরণ সফল করতে পারেন।

যদিও রাজ্য গৃহদপ্তর শুধুমাত্র হুকা বৈঠকখানা গুলিকে নিয়ন্ত্রণে আনার প্রস্তাব দিয়েছিল, কিন্তু মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ এই বৈঠকখানা গুলিকে সম্পুর্নরূপে নিষেধ করে দেন কারণ ২০১৭ সালের ডিসেম্বর মাসে কমলা মিলে আগুন লেগে 14 জনের মৃত্যুর পেছনে অন্যতম কারণ ছিল হুকায় ব্যবহৃত একটুকরো অঙ্গার।

হুঁকার আগুনের জন্যই বন্ধ হল হুকা পার্লার হুঁকার আগুনের জন্যই বন্ধ হল হুকা পার্লার Reviewed by WisdomApps on October 09, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.