কিছু প্লেন সংস্থা মাঝ আকাশে মলের ট্যাঙ্কি খালি করে - এটা আটকাতে কি সিদ্ধান্ত নিল NGT ?



Director General of Civil Aviation (DGCA)  কে শেষ বারের মত সতর্ক করে দিল The National Green Tribunal (NGT) ।  মাঝ আকাশে প্লেনের মল-ট্যাঙ্ক খালি করার অভিযোগ উঠেছে বহুবার । ক্রমাগত সতর্ক করা সত্বেও DGCA তাদের এই কর্মকান্ড বন্ধ করেনি । প্রায় প্রতিদিনই কোনো না কোনো এরোপ্লেন থেকে মাঝ আকাশেই বর্জ্য পদার্থের ট্যাঙ্কি খালি করা হচ্ছে । 

বছর ২ আগে দক্ষিন-দিল্লির এক বাসিন্দার বাড়িতে আকাশ থেকে অনেক পরিমান মানুষের মল ছড়িয়ে ছিটিয়ে এসে পড়ে বাড়ি নোংরা করে ফেল , ভদ্রলোক কোর্টে অভিযোগ দায়ের করেন এবং এই অভিযোগের ভিত্তিতে NGT একটি অর্ডার পাশ করে যেখানে বলা হয় Indira Gandhi International Airport থেকে ওড়া কোনো এয়ারলাইন্স সংস্থা যদি মাঝ আকাশে তাদের প্লেনের টয়লেট কনটেইনার ফাঁকা করে তাহলে সেই সংস্থাকে ৫০,০০০টাকা ফাইন  করা হবে । NGT এর মতে Director General of Civil Aviation এই অর্ডার কে উপেক্ষা করে কাজ করে চলেছে । 
অবশ্য Director General of Civil Aviation পক্ষ থেকে জানানো হয়েছে - মল-ট্যাঙ্কি গুলি সম্পূর্ণ সিল করা থাকে এবং কোনোভাবেই মাঝ আকাশে খোলা সম্ভব নয় । প্লেন মাটিতে নেমে আসার পর ম্যানুয়ালী এই ট্যাঙ্কী পরিস্কার করা হয় । কিন্তু বারংবার অভিযোগ আসার কারনে National Green Tribunal  কড়া ভাবে জানিয়ে দিয়েছে আগামী ৩১ আগস্টের মধ্যে প্লেনের মল-বাক্স পরিস্কারের পদ্ধতিটি সঠিক না করা হলে Director General of Civil Aviation-এর সমস্ত বেতন বন্ধ করে দেওয়া হবে । 
-------------------------------------------------------------
কিছু প্লেন সংস্থা মাঝ আকাশে মলের ট্যাঙ্কি খালি করে - এটা আটকাতে কি সিদ্ধান্ত নিল NGT ? কিছু প্লেন সংস্থা মাঝ আকাশে মলের ট্যাঙ্কি খালি করে - এটা আটকাতে কি সিদ্ধান্ত নিল  NGT ? Reviewed by WisdomApps on আগস্ট ০৪, ২০১৮ Rating: 5

1 টি মন্তব্য:

  1. For occasion, if one is applying for a machinist position, his abilities would be machine operation, gear upkeep, and troubleshooting. Whereas, for a welder, the core abilities would be Toilet Plunger welding and reading blueprints. People who work in factories carry out repetitive tasks and lack the publicity to move on to extra complex roles.

    উত্তরমুছুন

Blogger দ্বারা পরিচালিত.